News logo
Sunday 13th October 2019

কুলাউড়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে র‌্যালী ও আলোচনা



মার্চ ৩১, ২০১৫ | ১৯:১৪:০০

কুলাউড়া প্রতিনিধিঃ
মৌলভীবাজারের কুলাউড়ায় মঙ্গলবার দুপুর ১২টায় “বিজ্ঞান ভিত্তিক তথ্য জানি- দুর্যোগের ক্ষতি কমিয়ে আনি” এই প্রতিপাদ্যকে প্রাধান্য দিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৫ র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে।
কুলাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে এক র‌্যালী প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ সম্মুখে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নাজমুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আব্দুল হাই খানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম ।
বিশেষ অতিথি ছিলেন কুলাউড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নারী নেত্রী নেহার বেগম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আছির উদ্দিন, যুব উন্নয়ন কর্মকর্তা মেঃ আব্দুল মতলিব, পরিবেশ অধিদপ্তরের কমিউনিটি এন্ড ইন্সটিউশনাল ডেপলাপমেন্ট কর্মকর্তা মোঃ জাহাঙ্গির, সিএনআরএস এর ফিল্ড ম্যানেজার সমীর চন্দ্র সমাদ্দার, কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখ্শ, রাবেয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষ মোঃ আব্দুস ছালাম,পল্লী জিবিকায়ন প্রকল্প কর্মকর্তা আফলাতুন চৌধুরী, শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আবুল বাশার, মানব ঠিকানার বার্তা সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদ, প্রচেষ্টার ফিল্ড ফ্যাসিলেটর মোঃ ইয়াহিয়া ।
প্রধান অতিথি কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আসম কামরুল তার বক্তব্যে বলেন, সরকার দিবসটির গুরুত্ব বিবেচনা করে জাতীয় দিবস উদযাপনে ব্যাপক সিদ্বান্ত গ্রহনের মাধ্যমে পালন করছে। বিশেষ করে প্রাকৃতিক দুর্যোগকে প্রতিহত করা যাবে না। তবে সচেতনতা বৃদ্ধি এবং ব্যাপক প্রস্তুতির মাধ্যমে দুর্যোগকে প্রশমন করা সম্ভব। এজন্য সকলকে সচেতন হতে হবে দেশব্যাপী সকল শ্রেনীর মানুষের জানমালের নিরাপত্তা রক্ষার্থে সচেতনা বৃদ্ধির জন্য এ দিবসটি অধিক গুরত্ব দেয়া হয়েছে। যার ফলে ভূমিকম্পের ঝুকি ও জলবায়ূ পরিবর্তনজনিত দুর্যোগ বাংলাদেশসহ এ অঞ্চলের জনগোষ্ঠিকে আর বিপদাপন্ন থেকে রক্ষা করবে ।

Top