News logo
Saturday 20th July 2019

কাল দেশে ফিরছেন সাকিব, খেলবেন কী তৃতীয় টেস্টে?



মার্চ ৪, ২০১৯ | ০০:০৯:৫২

বাংলাদেশ দল খেলছে নিউজিল্যান্ডে কিন্তু সঙ্গে নেই অধিনায়ক ও দলের প্রাণভোমরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিপিএল ফাইনালে পাওয়া ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত অনুপস্থিত সাকিব।

ইনজুরির কারণে মাঠের বাইরে থাকায় স্ত্রী-কন্যাকে নিয়ে ‘ছুটি’র সময়টা উপভোগ করতে বিশ্বভ্রমণে বেরিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। যার বর্তমান অবস্থান থাইল্যান্ডের ব্যাংক। ধারণা করা হচ্ছিল নিউজিল্যান্ড সফরের তৃতীয় টেস্টে খেলবেন সাকিব।

কিন্তু ১৬ মার্চ সে ম্যাচের আগে এখন পর্যন্ত দেশেই আসেননি সাকিব, করাননি আঙৃলের এক্স-রেও। তাহলে কবে দেশে ফিরবেন সাকিব? কবেই বা করাবেন আঙুলের এক্স-রে আর আদৌ খেলবেন তো শেষ ম্যাচটিতে। দেশের ক্রিকেটপাড়ায় এখন এই প্রশ্নই সবার মুখে মুখে।

এসব প্রশ্নের মুখোমুখি হয়ে উত্তর দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। জানিয়েছেন, ব্যাংকক থেকে কাল দেশে ফিরবেন সাকিব। রোববার রাতে জাগো নিউজের সঙ্গে একান্ত আলাপে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘সাকিব দেশে ফিরবেন আগামীকাল (সোমবার)।’ প্রশ্ন ছিল, সাকিব কি আমেরিকা থেকে ফিরবেন? নান্নুর জবাব, ‘না, সে ব্যাংকক থেকে ফিরবে।’

তাকে পুনরায় জিজ্ঞেস করা হয়, শোনা যাচ্ছে সাকিব নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্ট খেলবেন। ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান এমনটাই জানিয়েছেন নিউজিল্যান্ডে উপস্থিত সাংবাদিকদের। সে ব্যাপারে আপডেট কী?

প্রধান নির্বাচকের জবাব, ‘সাকিব সোমবার আগে দেশে ফিরুক। তারপর তার আঙুলে এক্স-রে করা হবে। এক্স-রে রিপোর্ট দেখে চিকিৎসকরা আমাদের জানাবেন সাকিবের বিষয়ে পরবর্তী করণীয় কী?’

সাকিবের বর্তমান অবস্থার ব্যাপারে জানতে চাওয়া হলে প্রধান নির্বাচক সাকিবকে উল্লেখ করে তিনি জানান, ‘সাকিবের সঙ্গে আমার টেলিফোনে কথা হয়েছে। সে আমাকে জানিয়েছে এখন আঙ্গুলের ব্যথা কম আছে। বেশ ভালো অনুভব করছে।’

প্রসঙ্গত, গত সপ্তাহে সাকিব প্রসঙ্গে জাগোনিউজের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীও একই কথা জানিয়েছিলেন। বলেছিলেন মার্চের ২-৩ তারিখের মধ্যে সাকিবের হাতে এক্স-রে করানো হবে। তবে সেটা একদিন পিছিয়ে যাচ্ছে। কারণ সাকিব দেশে ফিরছেনই ৪ তারিখ। হয়তো সোমবারই এক্স-রে করাবেন সাকিব।

এদিকে ক্রিকেটপাড়ায় মৃদু গুঞ্জন চিকিৎসকের শরণাপন্ন হয়েই ব্যাংকক থেকে ফিরছেন সাকিব। তবে সেটা হ্যাঁ বা না যাইহোক, মূল কথা হলো যদি সাকিবের আঙ্গুলের অবস্থা বুঝেই ব্যবস্থা নেবে বিসিবি। যদি ভালো থাকে হয় রিহ্যাব না হয় অনুশীলন শুরু করতে পারবেন তিনি। তা না হলে হয়তো আরও বেশ কিছুদিন বিশ্রামেই থাকতে হবে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ককে।

Top