News logo
Friday 20th September 2019

বিএনপিকে যুদ্ধাপরাধী ও তেতুঁল হুজুরদের ত্যাগ করতে হবে: ইনু



নভেম্বর ৪, ২০১৭ | ১৬:৪৮:৪৭
কুষ্টিয়া প্রতিনিধি

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচন নিয়ে যেমন বির্তকের অবসান হওয়া উচিত, তেমনি যুদ্ধাপরাধী ও তেতুঁল হুজুরদের নিয়ে যে বিতর্ক তারও অবসান হওয়া দরকার। বিএনপি নির্বাচন নিয়ে এতো প্রস্তাব দিচ্ছে অথচ রাজাকার, জঙ্গি, যুদ্ধাপরাধী ও তেতুঁল হুজুরদের ত্যাগ করার জন্য কোনো আলোচনায় আসছেন না।

শনিবার বেলা ১১টায় কুষ্টিয়া সার্কিট হাউসে এক মতবিনিময় সভা শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

‘নির্বাচনের আগে এই সরকারকে বিএনপির সাথে আলোচনায় আসতেই হবে’-ব্যারিষ্টার মওদুদ আহমেদের এমন মন্তব্যেরে প্রেক্ষিতে হাসানুল হক ইনু বলেন, নির্বাচন ও গণতন্ত্র নিয়ে আলোচনা করতে হলে, যুদ্ধাপরাধী ও তেতুঁল হুজুরদের ত্যাগ করেই আসতে হবে। তা না হলে বিএনপির সাথে গণতন্ত্র ও নির্বাচন নিয়ে কোন আলোচনা হবে না।

তিনি আরো বলেন, জনগন যতদিন চাইবে ততদিন আমরা দেশ পরিচালনার দায়িত্বে থাকবো। এইসব ব্যাপারে হুমকি ধামকি দিয়ে লাভ নেই।

মন্ত্রী বলেন, যেহেতু আমরা গণক নই, তাই ভবিষ্যৎ বাণী করতে চাই না। বিএনপি মাঠের অবস্থা না বুঝে ভবিষ্যৎ জানার জন্য গণকের আশ্রয় নিয়ে রাজনীতির পথনক্সা তৈরি করছে বলে আমার মনে হয়।

মতবিনিময় সভায় কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: হাসান হাবিব, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Top