News logo
Wednesday 19th June 2019

বড়লেখায় শোকের মাসে কলেজ অধ্যক্ষের জমকালো অনুষ্ঠান আয়োজনে তোলপাড় ছাত্রলীগ নেতার খোলা চিঠি



আগস্ট ১৯, ২০১৬ | ২১:২৯:৩২

আবদুর রব, বড়লেখা
বড়লেখায় শোকের মাসে উপজেলার শাহবাজপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল বাছিতের জমকালো নবীন বরণ অনুষ্ঠানের আয়োজনে বিভিন্ন মহলে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। নবীন বরণের নামে সাংস্কৃতিক অনুষ্ঠান না করতে কলেজ অধ্যক্ষকে খোলা চিঠি দিয়েছেন স্থানীয় ছাত্রলীগ নেতা এমআর জাকের। শুক্রবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ চিঠি ছড়িয়ে পড়লে উপজেলা জোড়ে তোলপাড় শুরু হয়।
জানা গেছে, উপজেলার সীমান্তবর্তী শাহবাজপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল বাছিত ২১ আগষ্ট (কাল) তার কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করেন। উপজেলা চেয়ারম্যান আ’লীগ নেতা রফিকুল ইসলাম সুন্দরকে প্রধান অতিথি, স্থানীয় ইউপি চেয়ারম্যান আ’লীগ নেতা আহমেদ জুবায়ের লিটন ও জুড়ী ফুলতলা ডিগ্রী কলেজের অদ্যক্ষ জহির উদ্দিনকে বিশেষ অতিথি করে অধ্যক্ষ আব্দুল বাছিত জমকালো অনুষ্ঠানের আমন্ত্রণ পত্র বিলি করলে বিভিন্ন মহলে তোলপাড় শুরু হয়।
উত্তর শাহবাজপুর ইউপি ছাত্রলীগের আহবায়ক এমআর জাকের জাতীয় শোকের মাসে এধরনের অনুষ্ঠান না করতে অধ্যক্ষকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে খোলা চিঠি দেন। তাতে উল্লেখ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারের হত্যার জন্য আগস্ট মাস বাঙালির জীবনে সবচেয়ে কালো মাস। আগস্টে এরপরেও ঘটেছে অনেকগুলো বড় দুর্ঘটনা। ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউর সমাবেশ তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে নারকীয় বোমা হামলা চালালে নিহত হন আ’লীগের ২৪ শীর্ষ নেতা, আহত হন অসংখ্য নেতাকর্মী। পরের বছর ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় একযুগে চালানো হয় বোমা হামলা। এসব ঘটনার জন্য এই মাসকে ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে অতিবাহিত করা হয়। এ দিনে আনন্দ স্ফুর্তির কোন অনুষ্ঠান জাতির জনক তথা আ’লীগকে অপমান করার সামিল।
এসব কারণে ২১ আগস্ট বড়লেখার শাহবাজপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের নবীর বরণ আয়োজন নিয়ে স্থানীয়দের মধ্যে বিতর্কের সৃষ্টি হয়েছে। বাঙ্গালী জাতি যখন শোকাহত আর সেই সময়ে অধ্যক্ষ আবদুল বাছিতের জমকালো অনুষ্ঠানের আয়োজনকে অনেকে বাকা চোখে দেখছেন। স্থানীয় আ’লীগ নেতারা অধ্যক্ষের জমকালো এ আয়োজনকে বঙ্গবন্ধুসহ আ’লীগকে অপমান করার গভীর ষড়যন্ত্র বলে মন্তব্য করছেন।
এ বিষয়ে অধ্যক্ষ আব্দুল বাছিত ২১ আগষ্ট তার কলেজের একদশ শ্রেণীর নবীন বরণ অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আমন্ত্রণ পত্র বিলির সত্যতা স্বীকার করে জানান এখানে কাউকে অপমান কিংবা ষড়যন্ত্রের কোন কিছু নেই।

Top