News logo
Wednesday 19th June 2019

কুলাউড়ার প্রবীন শিক্ষক সীতেশ চন্দ্র দাসের পরলোকগমন



জুলাই ৩১, ২০১৫ | ১৮:১২:৩৯

এম শাকিল রশীদ চৌধুরী: কুলাউড়া নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র শিক্ষক,পৌর এলাকার মাগুরাস্থ মৃত হরিচরণ দাস (মাষ্টার) এর ২য় পুত্র সীতেশ চন্দ্র দাস দীর্ঘদিন দুরারোগ্য ক্যান্সার রোগভোগের পর বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টায় মাগুরাস্থ নিজ বাসায় পরলোকগমন করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। পরদিন শুক্রবার সকাল ১০টায় কুলাউড়া রেলওয়ে কালীবাড়ী শ্মশানঘাটে তাঁর অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়। সদালাপী,বন্ধুভাবাপন্ন,নিরহংকার ও অগাধ পান্ডিত্বের অধিকারী এ শিক্ষকের অনেক গুনগ্রাহী ছাত্র দেশ ও বিদেশে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দির্ঘদিনের সহকর্মী,গুনগ্রাহী ছাত্র ও এলাকাবাসী একনজর দেখার জন্য তার বাসায় ভিড় জমায়। উল্লে¬খ্য, প্রবীন শিক্ষক সীতেশ চন্দ্র দাস ১৯৬৩ সালের ১ ডিসেম্বর থেকে ১৯৬৮ সালের ৩১ মার্চ পর্যন্ত বড়লেখার শাহবাজপুর উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন এবং ১৯৬৮ সালের ১লা এপ্রিল থেকে ২০০৪ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত দীর্ঘ ৩৭ বছর তিনি কুলাউড়ার নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ে ইংরেজী বিষয়ের শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন।
শোক প্রকাশ ঃ প্রবীন শিক্ষক সীতেশ চন্দ্র দাস এর মৃত্যুতে গভীর শোক ও তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোক বিবৃতি প্রদান করেছেন এমপি আব্দুল মতিন,সাবেক এমপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ,সাবেক এমপি নওয়াব আলী আব্বাছ খান, কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম,ভাইস চেয়ারম্যান নারীনেত্রী নেহার বেগম,ভাইস চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ,পৌর মেয়র কামাল আহমদ জুনেদ, জাপা কেন্দ্রীয় নেতা লুৎফুর রহমান চৌধুরী হেলাল,জাসদ কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন আহমদ,উপজেলা আওয়ামীলীগের ভারঃ সভাপতি এডঃ সৈয়দ কামাল উদ্দিন আহমদ,সাধারন সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রেনু চেয়ারম্যান,যুগ্ম-সাধারণ সম্পাদক একেএম সফি আহমদ সলমান চেয়ারম্যান,বিএনপি নেতা এডভোকেট আবেদ রাজা,কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী,সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখ্শ,উপজেলা জাসদ সম্পাদক মইনুল ইসলাম শামীম,ইয়াকুব-তাজুল মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ,কুলাউড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য, কুলাউড়া নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন ও ম্যানেজিং কমিটির সভাপতি খন্দকার মুহিবুর রহমান মলাই,কুলাউড়া ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি বদরুজ্জামান সজল,সম্পাদক জাফর আহমদ গিলমান, মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মোঃ খুরশীদ উল¬্যাহ,সাপ্তাহিক হাকালুকি সম্পাদক উপাধ্যক্ষ আব্দুল হান্নান, কুলাউড়ার সংলাপ সম্পাদক প্রভাষক সিপার উদ্দিন আহমদ, সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার বার্তা সম্পাদক ও নিউ নেশন প্রতিনিধি এম. মছব্বির আলী প্রমুখ।
উম্মুক্ত শিক্ষার্থীদের ক্লাশ স্থগিত ঃ প্রবীন শিক্ষক সীতেশ চন্দ্র দাস এর মৃত্যুতে শুক্রবার কুলাউড়া নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের উম্মুক্ত শিক্ষার্থীদের ক্লাশ স্থগিত করে এক শোক সভার আয়োজন করা হয়। প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রয়াত শিক্ষকের কর্মময় জীবনের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন ভুকশিমইল স্কুল এন্ড কলেজের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মাশুক,সিনিয়র শিক্ষক সুধীর চন্দ্র শর্মা ও এমএম ইউছুফ প্রমুখ।

Top