News logo
Saturday 23rd March 2019
বড়লেখায় জেএসসি-জেডিসিতে এ-প্লাস ২২৮ : এবারও লাইসিয়াম স্কুলের চমক

বড়লেখায় জেএসসি-জেডিসিতে এ-প্লাস ২২৮ : এবারও লাইসিয়াম স্কুলের চমক

আব্দুর রব, বড়লেখা থেকে:

বড়লেখায় ৩৮ মাধ্যমিক স্কুল থেকে জেএসসি পরীক্ষায় এবার ৪৪২৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৪০১৭ জন। জিপিএ-৫ পেয়েছে ২২৬ জন পরীক্ষার্থী। শতকরা পাশের হার ৯১। ১৪ মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান থেকে জেডিসিতে ৬৯৮ জন অংশগ্রহণ করে কৃতকার্য হয়েছে ৫৩৩ জন। শতকরা পাশের হার ৭৬। জেডিসিতে উপজেলায় মাত্র ২ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। কৃতিত্বপূর্ণ ফলাফলের ধারাবাহিকতা বজায় রেখে শতভাগ পাশসহ জেএসসিতে ৪৭ এ-প্লাস অর্জন করে এবারও চমক দেখিয়েছে বড়লেখার রোকেয়া খাতুন লাইসিয়াম স্কুল। জেএসসিতে আর.কে লাইসিয়াম স্কুল ছাড়াও শতভাগ ফলাফল অর্জন করেছে ইটাউরী হাজী ইউনুস মিয়া মেমোরিয়েল উচ্চ বিদ্যালয়, শাহবাজপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কুমারশাইল জুনিয়র স্কুল।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, সংখ্যার দিক থেকে ৩১টি এ-প্লাস পেয়ে উপজেলার মধ্যে দ্বিতীয় হয়েছে দাসেরবাজার উচ্চ বিদ্যালয়, ২৬টি জিপিএ-৫ পেয়ে তৃতীয় স্থান অর্জন করেছে দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়। এছাড়া কলাজুরা হাজী আপ্তাব মিয়া উচ্চ বিদ্যালয় থেকে ১৯জন, নারীশিক্ষা একাডেমি মাধ্যমিক বিদ্যালয় থেকে ১১জন, গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ১০জন, ছোটলিখা উচ্চ বিদ্যালয় থেকে ৯জন, পাকশাইল আইডিয়াল উচ্চ বিদ্যালয় থেকে ০৯জন, ঈদগাহবাজার উচ্চ বিদ্যালয় হতে ৮জন, পিসি উচ্চ বিদ্যালয় থেকে ৭জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

জেডিসিতে গল্লাসাঙ্গন দাখিল মাদ্রাসা ও ইটাউরী মহিলা আলিম মাদ্রাসা থেকে ১জন করে শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়াও ইটাউরী মহিলা আলিম মাদ্রাসা শতভাগ ফলাফল অর্জন করেছে।

Top