ব্রেকিং নিউজ

Monthly Archives: জুন ২০১৬

“কিতা বা আইচোনি”

“কিতা বা আইচোনি”

হারুনুর রশীদ: “কিতা বা আইচোনি” ষাটোর্ধ বয়স। পেশায় ব্যবসায়ী ও সাংবাদিক। শিল্পপতি না হলেও নিজ এলাকার হাতে গোনা কয়েকজন মাত্র ধনপতিদের একজন। চেহারায় ডাকসাইটে আঁচ, প্রথম দর্শনে হঠাত করেই কেউ বুঝতে পারবে না বাঙ্গালী। কেতাদুরস্ত সাহেবিয়ানা ঢঙয়েই জীবন চলছে। স্বজ্জ্বন বন্ধুবতসল। এক সময় খুবই দাপট ছিল। এখনও যে নেই তা নয়। তবে সময়! সময়ের কাছে সবকিছুকেই হার মানতেই হয়। তুমি ... Read More »

জুন ক্লোসিং বড়লেখায় উন্নয়ন কাজ না করেই প্রকল্পের অর্থ ছাড়ের হিড়িক

জুন ক্লোসিং বড়লেখায় উন্নয়ন কাজ না করেই প্রকল্পের অর্থ ছাড়ের হিড়িক

আবদুর রব, বড়লেখা থেকে: বড়লেখায় বিভিন্ন প্রকল্পের কাজ বাস্তবায়ন না করেই অর্থ ছাড়ের হিড়িক পড়ে। বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীর যোগসাজসে গত কয়েকদিনে ভুয়া বিল ভাউচারে প্রজেক্ট কমিটির সদস্যরা সোনালী ব্যাংক থেকে কয়েক কোটি টাকা উত্তোলন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ৩০ জুনের মধ্যে কোন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন না হলে প্রকল্পের অর্থ ফেরৎ যাওয়ার নিয়ম রয়েছে। অভিযোগ রয়েছে লুটপাটের জন্যই বাস্তবায়িত কোন ... Read More »

ব্রিটেনে ৮৩ বিদেশী নাগরিক গ্রেফতার

ব্রিটেনে ৮৩ বিদেশী নাগরিক গ্রেফতার

তারেক সালমান জাভেদ, প্যারিস ফ্রান্স থেকে:ব্রিটেনে অবস্থানরত সন্দেহভাজন বিদেশী অপরাধীদের ধরার লক্ষ্যে সপ্তাহব্যাপি এক বিশেষ অভিযানে প্রায় ৩শ ৬১ জনকে গ্রেফতার করা হয়েছে। ন্যাশনাল ক্রাইম এজেন্সি এবং ইমিগ্রেশন অফিসারদের নেতৃত্বে যৌথভাবে পরিচালিত এ অভিযানের নাম হল অপারেশন ট্রিভিয়াম। এতে বিভিন্ন এলাকার স্থানীয় পুলিশ সহযোগিতা করে। সপ্তাহব্যাপি পরিচালিত অপারেশন ট্রিভিয়ামে প্রায় ৯ হাজার গাড়ি আটক করা হয়। এর মধ্যে জব্দ করা ... Read More »

ব্রেক্সিট হলে যুক্তরাজ্যে চাকরি হারাতে পারেন ৫ লাখ বাংলাদেশি-রুশনারা আলী

ব্রেক্সিট হলে যুক্তরাজ্যে চাকরি হারাতে পারেন ৫ লাখ বাংলাদেশি-রুশনারা আলী

তারেক সালমান জাভেদ, প্যারিস ফ্রান্স থেকে: পাঁচ লাখ বাংলাদেশির চাকরি হারানোর আশঙ্কা প্রকাশ করছেন যুক্তরাজ্যের এমপি রুশনারা আলী। তিনি মনে করছেন, ব্রেক্সিট হলে অর্থাৎ ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেন বের হয়ে আসলে সেটা বাংলাদেশিদের জন্য ভালো হবে না। কারণ বেক্সিট হলে চাকরি হারাবে পাঁচ লাখ বাংলাদেশি। রুশনারা বলেন, এটি হলে বাংলাদেশিরাই বেশি ক্ষতিগ্রস্ত হবে। আনুপাতিক হিসেবে দেখা যাচ্ছে, ব্রিটিশদের চেয়ে বাঙালিসহ ... Read More »

লাউয়াছড়ার ভেতরে ট্রেন লাইনের দু’পাশের গাছ কাটা নিয়ে দুই বিভাগের রশি টানাটানি

লাউয়াছড়ার ভেতরে ট্রেন লাইনের দু’পাশের গাছ কাটা নিয়ে দুই বিভাগের রশি টানাটানি

গাছকাটার বিরুদ্ধে ফুঁসে উঠছে এলাকাবাসী এম এ মোহিত: মৌলভীবাজারের কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় অবস্থিত জাতীয় উদ্যোন লাউয়াছড়ায় ২৫ হাজার গাছ কাটা আর রক্ষা নিয়ে সরকারের দুই বিভাগের মধ্যে শুরু হয়েছে রশি টানাটানি। এ নিয়ে দু’পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। রেল ও বন বিভাগ এখন মুখোমুখি। অনুসন্ধ্যানে জানা যায়, আগে থেকে কাছ কাটা এবং রক্ষা করার বিষয়টি নিয়ে একে অপরকে মৌখিক ও ... Read More »

জুড়ীতে সড়কের সরকারি গাছ কেটে নিলেন ইউপি চেয়ারম্যান লেমন !

জুড়ীতে সড়কের সরকারি গাছ কেটে নিলেন ইউপি চেয়ারম্যান লেমন !

বড়লেখা প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ী উপজেলার জুড়ী-লাঠিটিলা সড়কের দুই পাশের চারটি গর্জন প্রজাতির সরকারি গাছ আওয়ামী লীগের নেতা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন কেটে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে থেকে। এলাকাবাসী, সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তর সূত্রে জানা গেছে, জুড়ী-লাঠিটিলা সড়কের দুই পাশে বিভিন্ন প্রজাতির বেশ কিছু সরকারি গাছ রয়েছে। গত ২৬ জুন গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ... Read More »

বড়লেখায় জাল স্বাক্ষরে স্লিপ কার্যক্রমের টাকা তুলে নিল প্রাইমারী স্কুলের দপ্তরী !

বড়লেখায় জাল স্বাক্ষরে স্লিপ কার্যক্রমের টাকা তুলে নিল প্রাইমারী স্কুলের দপ্তরী !

বড়লেখা প্রতিনিধি: বড়লেখার হরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী তায়েছ আহমদ স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও শিক্ষকের স্বাক্ষর জাল করে স্লিপ কার্যক্রমের ৪০ হাজার টাকা ব্যাংক হতে উত্তোলন করে আত্মসাৎ করেছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জালিয়াত দপ্তরীর বিরুদ্ধে থানায় জিডি কিংবা নুন্যতম ব্যবস্থা নেয়ার পরিবর্তে বিষয়টি ধামাচাপা দিতে তৎপর হওয়ায় বিভিন্ন মহলে ক্ষোভ দেখা দিয়েছে। জানা গেছে, দক্ষিণভাগ ইউনিয়নের হরিপুর সরকারী প্রাথমিক ... Read More »

শ্রীমঙ্গলে মাদকসহ ৩জনকে গ্রেফতার করেছে র‌্যাব

শ্রীমঙ্গলে মাদকসহ ৩জনকে গ্রেফতার করেছে র‌্যাব

মৌলভীবাজার প্রতিনিধি: মঙ্গলবার র‌্যাব-৯, শ্রীমঙ্গল ক্যাম্পের আভিযানে গোপন সংবাদের ভিত্তিতে এএসপি মোহাম্মদ খোরশেদ আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানাধীন সিন্ধুরখান বাজার এলাকায় ভাই ভাই বেকারী এন্ড মিষ্টান্ন ভান্ডারের সামনে থেকে ১৯৮ বোতল আমদানী নিষিদ্ধ ভারতীয় তৈরী ভোডকা (মদ) সহ ৩ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো চৈতন মুন্ডা (৪০), পিতা-মৃত পবন মুন্ডা, সাং রাজঘাট (মাংডা বস্তি), বরুন তাতী ... Read More »

হাকালুকিতে অবাধে পোনা নিধন

হাকালুকিতে অবাধে পোনা নিধন

মৌলভীবাজার প্রতিনিধি প্রজননের মৌসুমে মাছ ধরা নিষিদ্ধ হলেও মৌলভীবাজারের হাকালুকি হাওরে চলছে অবাধে পোনা নিধন। হাওর এলাকায় জেলেরা বিভিন্ন ধরনের জাল দিয়ে পোনা মাছ ধরছেন। ব্যবসায়ীরা এ পোনা মাছ কিনে স্থানীয় হাটবাজার ছাড়াও দেশের বিভিন্ন স্থানে নিয়ে বিক্রি করছেন। মৎস্য বিভাগ সূত্রে জানা গেছে, হাকালুকি হাওর মৌলভীবাজারের কুলাউড়া, জুড়ী ও বড়লেখা এবং সিলেটের ফেঞ্চুগঞ্জ ও গোলাপগঞ্জ উপজেলায় বিস্তৃত। প্রজননের মৌসুম ... Read More »

বৃটেনের ব্রেক্রিটের প্রভাব মৌলভীবাজারেও

বৃটেনের ব্রেক্রিটের প্রভাব মৌলভীবাজারেও

ইমাদ উদ দীন,মৌলভীবাজার থেকে: ব্রেক্রিটের আচঁড় লেগেছে এখানেও। এ ক’দিন থেকে থমকে গেছে স্থানীয় ব্যবসা, বাণিজ্য। দেখা দিচ্ছে স্থবিরতা। পাউন্ড লেনদেনে মারাতœক প্রভাব পড়েছে স্থানীয় ব্যাংক ও র্কাব মার্কেটেও। ঈদ সামনে তারপরও দোকানীরা আশানুরুপ ক্রেতা পাচ্ছেন না। ব্রেক্রিটের প্রভাব কাঠিয়ে উঠা নিয়ে বৃটেনের মত নানা কারণে উদ্বিগ্ন মৌলভীবাজারের মানুষও। জানা যায় এবছর মৌলভীবাজারের অধিকাংশ ইংল্যান্ড প্রবাসী ঈদ উপলক্ষে আসছেন না ... Read More »