News logo
Saturday 23rd March 2019
নবীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে মারামারি আহত ২৫

নবীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে মারামারি আহত ২৫

নবীগঞ্জ প্রতিনিধিঃ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারে জায়গা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষে অন্তত ২৫ জন লোক আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ জনকে আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অপর আহতদের নবীগঞ্জ উপজেলা হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয় সূত্রে জানা যায়, ইনাতগঞ্জ ইউনিয়নের দীঘিরপাড় গ্রামের লন্ডন প্রবাসী গিয়াস উদ্দিন ও তার চাচাতো ভাই আলিম উদ্দিন এর মধ্যে ভূমি ও ইনাতগঞ্জ বাজারে দোকান ঘর নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে উভয়ের মধ্যে হামলা, সংঘর্ষ মামলা পাল্টা মামলা চলে আসছে।
গত প্রায় বছর খানেক পূর্বে গিয়াস উদ্দিনের ভগ্নিপতি আবুল কালাম আজাদ এর ইনাতগঞ্জ মদিনা মার্কেটে ব্যবসা প্রতিষ্টানে আলিম উদ্দিন ও তার লোকজন হামলা করে আসবাবপত্র ভাঙচুর করে। এর পর থেকেই বিরোধ চাঙ্গা হয়ে উঠে।
অপরদিকে ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ির সামনে জগন্নাথপুর উপজেলার খাঁনপুর মৌজায় গিয়াস উদ্দিনের নামিয় জায়গা বেশ কিছু দিন ধরে আলিম উদ্দিন জোর দখল করে। এর পর পরই ওই জায়গাতে একটি টিন সেট ঘর ও তৈরী করা হয়। লন্ডন প্রবাসী দেশা না থাকায় কেহ কোন বাধা দিতে পারেনি। ইদানিং লন্ডন প্রবাসী গিয়াস উদ্দিন দেশে আসলে তার জায়গা দখল নিতে নানা ফন্দি শুরু করেন।
এক পর্যায়ে শনিবার সকালে গিয়াস উদ্দিনের নেতৃত্বে অনেক লোকজন দখলীয় ওই ভুমিতে পাল্টা দখল নেন এবং ঘরটি ভেঙ্গে ও গুড়িয়ে ফেলেন। খবর পেয়ে আলিম উদ্দিন এর লোকজন দেশীয় অস্ত্রসহ নিয়ে ঘটনা স্থলে আসলে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে। প্রায় আধা ঘন্টা ব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের ২৫ জন আহত হন। হামলায় গুরুতর আহতরা হল, গিয়াস উদ্দিন, জয়নাল আবেদীন, আব্দুল আজাদ শাহজাহান, সাফুল আহমদ, জুবায়ের আহমদ, মিনাজ উদ্দিন, নুরকাছ উদ্দিন, আনসার উদ্দিন, আলিম উদ্দিন, শিবলু মিয়া, তফু মিয়া, সাইফুল ইসলাম, আব্দুল হাকিম, এক্তার উদ্দিন।
এ ব্যাপারে আলিম উদ্দিন বলেন, তার নিজের জায়গায় তৈরী করা ঘর গিয়াস উদ্দিনের নেতৃত্বে পরিকল্পিতভাবে হামলা করে ভেঙ্গে ফেলেছে। লন্ডন প্রবাসী আহত গিয়াস উদ্দিন বলেন, এই জায়গার প্রকৃত মালিক আমি। আমরা দেশে না থাকার সুবাধে আলিম উদ্দিন আমার মালিকানা জায়গা জোর পুর্বক দখল করে রাখার চেষ্টা করে। এ ব্যাপারে অনেক বিচার বৈঠক হয়েছে। আলিম উদ্দিন বৈঠকে কোন বৈধ কাগজ পত্র উপস্থাপন করতে পারেননি।

Top