ব্রেকিং নিউজ
৫৭ ধারার অপব্যবহার হচ্ছে: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা

৫৭ ধারার অপব্যবহার হচ্ছে: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা

ময়মনসিংহ প্রতিনিধি

তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারার অপব্যবহার হচ্ছে বলে মনে করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

শনিবার রাতে ময়মনসিংহ প্রেসক্লাবের আয়োজনে বর্ষসেরা সাংবাদিক পুরস্কার প্রদান-২০১৭ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মত প্রকাশ ও মিডিয়ার স্বাধীনতার উপর হস্তক্ষেপ করে কোনো কালা কানুন করেননি।’

তবে স্বাধীনতার অপব্যবহাররোধে আইন থাকা উচিত বলে মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা বলেন, মিডিয়া উন্মুক্ত আকাশ। এ আকাশে মিথ্যা, অসত্য, বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করে সমাজ, প্রশাসন এবং রাষ্ট্রে হানাহানি ও বিশৃংখলার মত অপরাধ (সাইবার ক্রাইম) ঘটতে পরে। তাই এই স্বাধীনতার অপব্যবহার যাতে না হয় সেইদিকে সকলকে খেয়াল রাখতে হবে।

প্রেসক্লাব সভাপতি ও জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ইকবাল সোবহান চৌধুরী বলেন, ৫৭ ধারায় সরকার এ পর্যন্ত কারো বিরুদ্ধে একটি মামলাও করেনি। যা হয়েছে তা একে অপরের বিরুদ্ধে। এর পরও ৫৭ ধারার  অপব্যবহার হচ্ছে।

‘এ ধারার সংশোধনে বিভিন্ন পর্যায়ে আলোচনা চলছে। এছাড়া সাইবার ক্রাইম আইন বিধি হচ্ছে। আশা করছি ঐ বিধির সাথে শিগগিরই ৫৭ ধারা সংশোধন করা হবে।’ তিনি আরো যোগ করেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে ইকবাল সোবহান চৌধুরী বলেন, শুধু নেতিবাচক নয় উন্নয়ন, সফলতা ও প্রশাসন এবং ভাল দিকগুলো তুলে ধরে তার স্বীকৃতি দিতে হবে। যাতে ভাল কাজ এবং অপরাধ নিয়ন্ত্রণে প্রশাসন আরো উৎসাহিত হয়ে আরো ভাল কাজ করে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, ময়মনসিংহ প্রেসক্লাবের সহ-সভাপতি ডা. কেআর ইসলাম, এজেডএম ইমাম উদ্দিন মুক্তা, মোঃ বাবুল হোসেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে, ২০১২ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত চার বছরের বর্ষসেরা সাংবাদিকদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।পুরস্কার প্রাপ্তরা হলেন, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক জনকণ্ঠ ও ৭১ টেলিভিশনের স্টাফ রিপোর্টার মোঃ বাবুল হোসেন, ইংরেজী দৈনিক দ্য ডেইলি স্টারের স্টাফ রিপোর্টার মোঃ আমিনুল ইসলাম, দৈনিক ইত্তেফাক পত্রিকার স্টাফ রিপোর্টার শেখ মহিউদ্দিন, সাপ্তাহিক পরিধির ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুস সামাদ আজাদী এবং দলিত কণ্ঠ ও একুশে টেলিভিশনের স্টাফ রিপোর্টার আতাউর রহমান জুয়েল।

অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা করেন ময়মনসিংহ প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য ও এমইউজের সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*