ব্রেকিং নিউজ
২০১৭ সালের মধ্যে শিক্ষক পুরণ করা হবে—–মৌলভীবাজারে  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

২০১৭ সালের মধ্যে শিক্ষক পুরণ করা হবে—–মৌলভীবাজারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

মৌলভীবাজার প্রতিনিধি:

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ২০১৭ সালে  দেশে প্রাথমিক বিদ্যালয় গুলোতে আর কোন শিক্ষক সংকট থাকবেনা। শিক্ষক নিয়োগের বিষয়ে মামলা সংক্রান্ত অধিকাংশ জটিলতার অবসান হয়েছে। পাশাপাশি বিদ্যালয় গুলোতে কোন জরাজীর্ণ ভবনও থাকবেনা। শিক্ষকদের বেতন বৃদ্ধির কথা উল্লেখ করে মন্ত্রী বলেন বেতন বাড়ানো হয়েছে সেবার মান ভাড়ানোর জন্য।
শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী আরো বলেন, স্কুল ভালো হলে ভালো মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রীষ্টান তৈরী হবে। ভাল শিক্ষা প্রতিষ্ঠান গড়তে সকলের আন্তরিকতা প্রয়োজন। আপনারা সন্তানদেরকে স্কুলে পাঠাতে ও পাঠদানে মনোযোগী হতে হবে। বাংলাদেশ এখন সমৃদ্ধ একটি দেশ। এখন শুধু মেধাবী একটি জাতি গঠন করে দেশকে এগিয়ে নিতে হবে।
মঙ্গলবার সন্ধ্যায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে শেখ বুরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটির উদ্দ্যোগে আয়োজিত মেধা যাচাই প্রতিযোগিতার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন মন্ত্রী। অনুষ্ঠানে আন্যাদের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, গ্রীন ডেলটা ইন্সুরেন্স কোম্পানির নির্বাহী পরিচালক, লেখক ও কলামিষ্ট সাদেক আহমদ প্রমুখ।
মেধা যাচাই প্রতিযোগীতায় ৩য় থেকে ১০ম শ্রেণীর প্রায় ২ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে।  পরে অতিথিরা মেধা পরীক্ষায় উর্ত্তীণদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*