ব্রেকিং নিউজ
স্বাধীনতা সম্মাননা পেলেন ডা. মোয়াজ্জেম

স্বাধীনতা সম্মাননা পেলেন ডা. মোয়াজ্জেম

 

মৌলভীবাজার প্রতিনিধিঃ চিকিৎসা ও সমাজসেবায় স্বাধীনতা সম্মাননা পেলেন ডা. মোয়াজ্জেম হোনেস চৌধুরী। বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতি ফাউন্ডেশন মঙ্গলবার রাজধানীর বিএমএ মিলনায়তনে তাঁর হাতে এ পদক তুলে দেয়। ভুমি মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা ভাষা সৈনিক শামসুর রহমান শরীফ,এমপি। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্বাধীনতা ও বঙ্গবন্ধু আলোচনা অনুষ্ঠানে চিকিৎসা ও সমাজসেবায় বিশেষ অবদানের জুড়িবোর্ড কর্তৃক ডা. মোয়াজ্জেম হোনেস চৌধুরীকে ২০১৫ সালের এই সম্মাননা প্রদান করা হয়। সংগঠনের সভাপতি এ কে এম আব্দুর রউফ এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভুমি প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ,এমপি। পঞ্চগড় ১ আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান, নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম উসমান, নীলফামারী ১ আসনের সংসদ সদস্য আকতার উদ্দীন, রাজশাহী জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট এ কে এম ফজলে রাব্বী,নওগাঁ জেলা পরিষদ প্রশাসক মাহবুবুল আলম বুলু,অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন সহ বিশিষ্ট কবি,সাহিত্যি,আইনজীবী,সমাজসেবক,মানবাধিকার কর্মি,সাংবাদিক ও সমাজের গণ্যমান্য ব্যাক্তি।
ডা. মোয়াজ্জেম হোনেস চৌধুরী মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট হিসেবে কর্মরত আছেন। এর আগে চিকিৎসা ও সমাজসেবায় তিনি মাদার তেরেসা স্বর্ণ পদক পেয়েছেন।
তিনি ব্যাক্তিগত উদ্যোগে সিলেট জেলার বিয়ানীবাজার বড়হুদা তাঁর গ্রামের বাড়ি বিনামুল্যে চিকিৎসা সেবার প্রদানের জন্য দাতব্য চিকিৎসালয় প্রতিষ্ঠাকরেন।
এছাড়া বড়হুদা,তাজপুর,তাঙ্গজি,সরদারপুর,আটঘরি গ্রামে জনস্বাস্থ্য প্রকৌশল থেকে স্বাস্থ্য সম্মত পায়খানা ও বিশদ পানির জন্য ৫০টির অধিক নলকুপ দিয়ে প্রদান করেন। এই সব এলাকায় জনসাধারণের চলাচলের জন্য নিজ খরচে কার্লভাট নির্মান ও কাঁচা-পাকা রাস্তা নির্মান করেন। এছাড়া তিনি গরীব অসহায় রোগীদের ফ্রি চিকিৎসা প্রদান করেন বলে জানা গেছে।
প্রচারবিমুখ ডা. মোয়াজ্জেম হোনেস চৌধুরী ব্যাক্তি জীবনে বিবাহিত ও এক সন্তানের জনক। স্ত্রী জোয়াদুন নেসা চৌধুরী পাপিয়া বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িত। -ছেলে নুরÑএÑফেরদৌস চৌধুরী সামী সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যয়নতরত।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*