ব্রেকিং নিউজ
সিলেটে বিপিএলের পর্দা উঠছে আজ

সিলেটে বিপিএলের পর্দা উঠছে আজ

অনলাইন ডেস্ক

আজ শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের (বাংলাদেশ প্রিমিয়ার লিগ) পঞ্চম আসরের পর্দা উঠছে।

দুপুর ২টায় উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হবে সিলেট সিক্সার্স। সন্ধ্যা ৭টায় দিনের দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্স  লড়বে রাজশাহী কিংসের বিপক্ষে। ম্যাচ দুটি দেখা যাবে গাজী টিভি ও মাছরাঙ্গা টেলিভিশনে।

ইতিমধ্যে চিটাগং ভাইকিংস ছাড়া বাকি ছয় দলই পৌঁছে গেছে সিলেটে। প্রথমবারের মতো ২০ ওভারের এই টুর্নামেন্ট খেলতে আসছেন লাসিথ মালিঙ্গা ও ব্রেন্ডন ম্যাককালাম। টি-টোয়েন্টির সর্বোচ্চ রান সংগ্রাহক ক্রিস গেইল ছাড়াও আছেন কুমার সাঙ্গাকারা-শহীদ আফ্রিদির মতো ক্রিকেটাররা।

এবারের বিপিএলের আকর্ষণ বাড়িয়ে দিয়েছে সিলেট স্টেডিয়ামের অনিন্দ্যসুন্দর রূপ। বিপিএলে অভিষেক হলেও আন্তর্জাতিক ক্রিকেটে সিলেট স্টেডিয়াম অভিষিক্ত হয়েছে প্রায় সাড়ে তিন বছর আগে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ছয়টি ম্যাচ হয়েছিল এখানে। কিন্তু সেবার তেমন দর্শক টানতে পারেনি। তবে বিপিএলকে ঘিরে সিলেটে এখন সাজ সাজ রব, মানুষের মাঝে তুমুল আগ্রহ। বিপিএলের মতো আকর্ষণীয় টুর্নামেন্টের কারণে সিলেট স্টেডিয়াম যে প্রচারের আলোয় আসবে, তা নিশ্চিত।

ভেন্যু আর দল নিয়ে বিপিএলে অভিষেকের অপেক্ষায় সিলেট সিক্সার্স। চ্যাম্পিয়ন ঢাকার বিপক্ষে তাদের ম্যাচ দিয়ে সুরমা পাড়ে পর্দা উঠছে বিপিএলের পঞ্চম আসরের।

এছাড়া ভ্রমণ পিয়াসি ও প্রকৃতিপ্রেমীরা সময় ও সুযোগ পেলেই চা বাগান আর প্রাকৃতিক সৌন্দর্য্য উপভোগ করতে চলে আসেন সিলেটে।

এবারের আসরে একটা নতুনত্ব আছে। তাহলো, রাজধানী ঢাকা ও বন্দর নগরী চট্টগ্রামের পর তৃতীয় শহরে বিপিএল। আগের চারবার শুধু ঢাকার শেরে বাংলা ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা হয়েছে। এবার বিপিএল নগরি হলো সিলেট।

তৃতীয় শহরে খেলা গড়ানোর পাশাপাশি এবারের বিপিএলে আরও একটি নতুনের সংযোজন ঘটেছে। এই প্রথম বিপিএল শুরু হলো রাজধানী ঢাকার বাইরে। আরও একটি নতুন খবর আছে, এতকাল একটি বেসরকারি টিভি চ্যানেলে সরাসরি খেলা দেখানো হতো।

আগের চারবারই শেরে বাংলায় পর্দা উঠেছে। এবার সে ধারা পাল্টে বিপিএল মাঠে গড়াবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। হঠাৎ কি এমন হলো যে, রাজধানী ঢাকা এমনকি চট্টগ্রামেরও বাইরে খেলা শুরু? প্রশ্ন অনেকের মনে। কারণ, একটাই। তবে কোনো ক্রিকেটীয় ব্যাপার-স্যাপার নেই সেখানে।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*