ব্রেকিং নিউজ
সরকার দরিদ্র মানুষের উন্নতি সাধনে বছরে ৪৫ হাজার কোটি টাকা ভাতা প্রদান করছে -হুইপ শাহাব উদ্দিন এমপি

সরকার দরিদ্র মানুষের উন্নতি সাধনে বছরে ৪৫ হাজার কোটি টাকা ভাতা প্রদান করছে -হুইপ শাহাব উদ্দিন এমপি

বড়লেখা প্রতিনিধি
জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন এমপি বলেছেন, কৃষক বাঁচলে দেশ বাছবে এখন আর এমন কথা বলতে শুনা যায় না, এখন বলা হয় কৃষক বাচলে দেশ উন্নত হবে। কৃষক ও কৃষির উন্নয়নে শেখ হাসিনার সরকার যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। দেশের দরিদ্র মানুষের উন্নতি সাধনে ২৪টি মন্ত্রণালয়ের মাধ্যমে সরকার বছরে ৪৫ হাজার কোটি টাকার বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্দী ভাতা, মাতৃত্বভাতাসহ বিভিন্ন ভাতা প্রদান করছে। আ’লীগ সরকারের নানামূখি উদ্যোগে অচিরেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। সাহায্য দেয়ার মতো মানুষ খোজে পাওয়া যাবে না এমন দিন খুব দুরে নয়। তিনি শনিাবর বড়লেখা উপজেলার ১৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে শস্যবীজ ও সার বিতরণের সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ইউএনও এসএম আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কুতুব উদ্দিনের পরিচালনায় কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ডা. প্রণয় কুমার দে, সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, উপজেলা কৃষকলীগের আহবায়ক আব্দুল লতিফ, পদকপ্রাপ্ত কৃষক নুর উদ্দিন, উপজেলা প্রকৌশলী বিদ্যুৎ ভূষণ পাল, থানার ওসি মুহাম্মদ সহিদুর রহমান, এপিপি অ্যাডভোকেট গোপাল দত্ত, হুইপের ব্যক্তিগত সহকারী কবিরুজ্জামান চৌধুরী, ইউপি চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস, সাবেক ইউপি চেয়ারম্যান মাহতাব উদ্দিন, সাংবাদিক আব্দুর রব প্রমুখ।
অনুষ্ঠানে ১৫০ জন কৃষকের প্রতিজনকে বীজ ধান ৫ কেজি, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং ৩০ জন কৃষকের প্রতিজনকে মুগ বীজ ৫ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি প্রদান করা হয়।
এছাড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ব্যবস্থাপনায় সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় উপজেলার ১১টি কৃষকদলের মধ্যে ১১টি পাওয়ার টিলার বিতরন করা হয়।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*