ব্রেকিং নিউজ
লন্ডনের ব্রেন্টের মেয়রের সঙ্গে মৌলভীবাজার চেম্বারের মতবিনিময়

লন্ডনের ব্রেন্টের মেয়রের সঙ্গে মৌলভীবাজার চেম্বারের মতবিনিময়

মৌলভীবাজার প্রতিনিধি:

লন্ডনের ব্রেন্টের মেয়র পারভেজ আহমদ বলেছেন, ব্রিটেন ব্যবসায়িক দিক দিয়ে বাংলাদেশের সাথে ইতিবাচক মনোভাব নিয়ে কাজ করতে আগ্রহী বা কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বেক্সিট পুরোপুরি চালু হলে ব্রিটেন হয়তো কমনওয়েলথ দেশগুলোকে অধিক গুরুত্ব দিয়ে তাঁদের সাথে কাজ করতে আরো বেশী আগ্রহী হবে। এক্ষেত্রে ব্রিটেনে বাংলাদেশী স্ক্রিল্ড ভিসাপ্রাপ্তিদের সুযোগ আরো প্রসারিত হবে।

রোববার সন্ধ্যায় কলিমাবাদস্থ দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে মত বিনিময় সভায় তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

মত বিনিময় সভায় সাংবাদিক ও ব্যবসায়ীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারত থেকে বাংলাদেশী ভিসা সেন্টার ফিরিয়ে আনতে ব্রিটেন এখনই কোন উদ্যোগ গ্রহণ করছে না। আগামী ৫ বছরের মধ্যে ফিরিয়ে আনার কোন প্রক্রিয়া নেই বলে তিনি জানান।

তিনি আরও বলেন, ব্রিটেন তাঁদের ব্যবসায়িক দিকটি বেশী বিবেচনায় রেখে যেকোন সিদ্ধান্ত নেয়। তাই ব্যবসায়িক স্বার্থে ভারত থেকেও অন্য দেশে তাঁদের ভিসা সেন্টার স্থানান্তর করতে পারে। তিনি বলেন, তবে আমি ব্রিটেনে অবস্থানরত সমগ্র বাঙ্গালীর পক্ষে কাজ করছি।

দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভায় চেম্বার সভাপতি মো. কামাল হোসেনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কানাডা আওয়ামী লীগ সভাপতি গোলাম মাহমুদ মিয়া ও এনআরবি সভাপতি শাকিল চৌধুরী।

কানাডা আওয়ামী লীগ সভাপতি গোলাম মাহমুদ মিয়া বলেন, আমরা যারা বিদেশ থেকে দেশে আসি। তাঁদেরকে একমাত্র চেম্বার সভাপতি কামাল হোসেনই দেখভাল করে থাকেন। তিনি এসময় প্রবাসীদের বিষয়েসহ তাঁর সম্প্রতি ব্যবসায়িক ক্ষেত্রে চেম্বারের বিভিন্ন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, এক্সিম ব্যাংকের ব্যবস্থাপক কবির আহমদ, চেম্বারের সাবেক সভাপতি রশিদ উদ্দিন আহমদ, এমদাদুল হক মিন্টু, শাহীন চৌধুরী, নজমুল হক, শেখ রুমেল আহমদ, হাসান আহমদ জাবেদ, এডভোকেট তপন পাল তপু, সৈয়দা জেরিন আক্তার প্রমুখ।

 

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*