ব্রেকিং নিউজ
মৌলভীবাজারে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন নিয়ে সাংবাদিকদের অভহিতকরণ কর্মশালা

মৌলভীবাজারে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন নিয়ে সাংবাদিকদের অভহিতকরণ কর্মশালা

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন ও ৫টি পৌরসভা  মিলে ১ হাজার ৬শ’ ৫৪টি কেন্দ্রে শূন্য থেকে পাঁচ বছর বয়সী ২ লক্ষ ৭৬ হাজার ৮শত ২৭ জন শিশুকে (১০ডিসেম্বর ২০১৬ খ্রি:)ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
এ উপলক্ষে ৮ ডিসেম্বর বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন অফিসের উদ্দ্যোগে সিভিল সার্জন অফিসের ইপিআই ভবনের সভা কক্ষে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন নিয়ে জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে স্বাস্থ্য বিভাগের অভহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সিভিল সার্জন অফিসার সত্যকাম চক্রবতীর সভাপতিত অভহিতকরন কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার প্রেসক্লাবের সহ-সভাপতি আবদুল হামিদ মাহবুব। মেডিকেল অফিসার ডাঃ রঞ্জন বর্মন ও সিনিয়র স্বাস্থ্য সহকারী নাসির উদ্দিনের সঞ্চলনায় ও তথ্য উপাথ্যের ভিত্তিতে ভিটামিন “এ” প্লাসক্যাপসুল ক্যাম্পেইনের বিভিন্ন দিক তুলে ধরা হয়।
কর্মশালায় জানানো হয় ৬-১১ মাস বয়সী শিশুকে নীল রঙ্গের ১টি ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙ্গের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। পরে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন সফল করতে নানা পরামর্শমূলক বক্তব্য তুলে ধরে কর্মশালায় মুক্ত আলোচনায় অংশ নেন জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*