ব্রেকিং নিউজ
মৌলভীবাজারে তিন দিন ব্যাপি বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলন আজ শুরু

মৌলভীবাজারে তিন দিন ব্যাপি বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলন আজ শুরু

 

মৌলভীবাজার প্রতিনিধি:: দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর আয়োজনে তিন দিন ব্যাপি বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলন বৃহস্পতিবার । এ উপলক্ষ্যে সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে আলোকসজ্জা ও  বিশাল মঞ্চ তৈরি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) মৌলভীবাজার  সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে দুপুর ২টা ২০ মিনিটে উদ্বোধন করবেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের প্রধান বিচারপতি শ্রী সুরেন্দ্র কুমার সিন্হা ।

চেম্বার সভাপতি মোঃ কামাল হোসেন  জানান, ভারত থেকে আগত মন্ত্রী, এমপি ও ব্যবসায়ীদের রাত্রি যাপনের জন্য বুকিং দেয়া হয়েছে জেলার ফাইভ ষ্টার হোটেল গুলো ও  দু-দেশের অতিথিদের উপস্থিতিতে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠান সম্পূর্ণ হবে।

85

তিন দিন ব্যাপি অনুষ্ঠানের প্রথম দিন দুপুর ২টা ২০ মিনিটে উৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের প্রধান বিচারপতি শ্রী সুরেন্দ্র কুমার সিন্হা। ওই দিন প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ভারতের ত্রিপুরার বাণিজ্য, শিক্ষা, শিল্প ও আইন মন্ত্রী শ্রী তপন চক্রবর্তী। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলকাতার পশ্চিমবঙ্গের সমবায় মন্ত্রী শ্রী অরূপ রায়, মণিপুরের বাণিজ্য মন্ত্রী শ্রী কন্তুজাম কবিন্দাস, ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা, নজিবুর রহমান প্রমুখ।

দ্বিতীয় ও তৃতীয় দিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, বাংলাদেশের শিল্প মন্ত্রী আমির হোসেন আমু, ইকোনোমিক জোনের চেয়ারম্যান পবন চৌধুরী ও পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী, কবি পায়েলী ধর, বি চিন্ময়ী বিশ্বাস, কবি সৈয়দ আল ফারুক, উপাধ্যক্ষ আব্দুস শহিদ, সৈয়দা সায়রা মহসিন এমপি, আমাতুল কিবরিয়া কেয়াসহ দু-দেশের শীর্ষ স্থানীয় পর্যায়ের সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত থাকবেন।

তিনব্যাপী এই উৎসব ও ব্যববসায়ী সম্মেলনে শ্রীহট্ট ইকোনোমিক জোন, চা শিল্প ও পর্যটন শিল্প ইত্যাদি সম্ভাবনাময় বিভিন্ন দিক নিয়ে ব্যাপক আলোচনা করা হবে।

পুলিশ সুপার মোঃ শাহ্ জালাল  জানান,আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনের জন্য পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা দেয়ার জন্য প্রস্তুতি নেয়া হয়েছে।

এদিকে উৎসবে দুই দেশের জনপ্রিয় শিল্পীবৃন্দ উপস্থিত থেকে সাংস্কৃতিক অনুষ্টান মালা পরিচালনা করবেন।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*