ব্রেকিং নিউজ
মৌলভীবাজারে গুণীজন সম্মাননা ও সংগীতানুষ্ঠান

মৌলভীবাজারে গুণীজন সম্মাননা ও সংগীতানুষ্ঠান

মৌলভীবাজারে ’’পন্ডিত শৈলেন্দ্র নাথ দে’’ গুণীজন সম্মাননা,পদক প্রদান ও সংগীতানুষ্ঠান অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩মার্চ) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকেট  মৌলভীবাজার পৌরসভার হলরুমে ঝাকজমক পূর্ন ভাবে এ অনুষ্ঠান অনুষ্টিত হয়।

সৃজনশীল সাংস্কৃতিক প্রতিষ্ঠান রাগরঙ সঙ্গীত আকাদেমি মৌলভীবাজার এ অনুষ্ঠানের আয়োজন করে ।

অ্যাডভোকেট ডোরা প্রেন্টিস ও চয়ন রয় এর যৌথ সঞ্চালনায় ও রাগরঙ সঙ্গীত আকাদেমি’র অধ্যক্ষ রনি প্রেন্টিস রয় এর সভাপতিত্তে প্রথম পর্বের অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হবিগঞ্জের বিশিষ্ট সাহিত্যিক অধ্যাপক নিখিল ভট্রাচার্য্য।

গুণীজন সম্বর্ধনায় পদক প্রাপ্ত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান  আলহাজ্ব আজিজুর রহমান,লেখক,গবেষক ও সিনিয়র আইনজীবী মুজিবুর রহমান মুজিব,শিক্ষাবিদ মিসেস মায়া ওয়াহেদ, প্রবীন সঙ্গীত শিক্ষক শ্রী আদিত  মোহন বাগচী, সিনিয়র আইনজীবী ও মানবাধিকার সংগঠক কিশোরী পদ দেব শ্যামল প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাগরঙ সঙ্গীত আকাদেমি মৌলভীবাজার এর সদস্য সচিব বিশিষ্ট আইনজীবী ডাড্লী ডেরিক প্রেন্টিস। প্রথম পর্বের অনূষ্ঠান শেষে সম্বর্ধনা অনূষ্ঠানে পদক প্রাপ্তদের মাঝে পদক তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠান উপলক্ষে লিটলম্যাগ সাইজের এক ফর্মার রঙিন নান্দনিক একটি প্রকাশনা বের করা হয়। প্রকাশনাটি উৎসর্গ করা হয় বাংলা লোক গানের উজ্জল নক্ষত্র ও সদ্য প্রয়াত শ্রী কালিকা প্রসাদ ভট্রাচার্য্যরে উপর ।

অনুষ্ঠান শেষে রাগরঙ সঙ্গীত আকাদেমি মৌলভীবাজার এর শিক্ষার্থীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন অনুষ্ঠানের আগত দর্শক ও অতিথিরা।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*