ব্রেকিং নিউজ
মৌলভীবাজারের সব শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাসবাদের বিরুদ্ধে মানববন্ধন

মৌলভীবাজারের সব শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাসবাদের বিরুদ্ধে মানববন্ধন

মৌলভীবাজার প্রতিনিধি :  সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে মৌলভীবাজার জেলার সব উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

সোমবার (০১ আগস্ট) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নিজ নিজ প্রতিষ্ঠানের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়, আলী আমজদ বালিকা উচ্চ বিদ্যালয়, হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, পৌরসভা উচ্চ বিদ্যালয়, শাহ্ হেলাল উচ্চ বিদ্যালয়, টাউন কামিল মাদ্রাসা, কালেঙ্গা উচ্চ বিদ্যালয় ও মৌলভীবাজার জামেয়া ইসলামীয়া, জুড়ির মক্তদির বালিকা উচ্চ বিদ্যালয়, সাগরনাল সিনিয়র মাদ্রাসা, শ্রীমঙ্গল উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয় এবং ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, বড়লেখার নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজ, বড়লেখা ডিগ্রি কলেজ, পিসি মডেল উচ্চ বিদ্যালয়, বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয়, মাইজগ্রাম উচ্চ বিদ্যালয়, হাকালুকি উচ্চ বিদ্যালয়, বড়লেখা জামেয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ ৭টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জঙ্গিবাদের বিরুদ্ধে মানববন্ধনে স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করে।

কমলগঞ্জে মানববন্ধন

কমলগঞ্জ প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রদত্ত নির্দেশনা মোতাবেক সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদ প্রতিরোধে সারাদেশ ব্যাপী কর্মসূচির অংশ হিসাবে  কমলগঞ্জ উপজেলায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সোমবার (১ আগষ্ট) সকাল ১১টায় এক যোগে কমলগঞ্জ উপজেলার হাই স্কুল, মাদ্রাসা ও কলেজের সামনে শিক্ষক, ছাত্র/ছাত্রী ও অভিভাবকরা প্রখর রোদ উপেক্ষা করে মানববন্ধন কর্মসূচি পালন করেন। শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক, অভিভাবক, পরিচালনা কমিটির সদস্য ছাড়া ও জনপ্রতিনিধি, সূধীজনসহ নানা পেশার মানুষজন মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য প্রদান করে এসব কর্মকান্ড প্রতিরোধে সবাইকে এক হয়ে কাজ করার অনুরোধ জানানো হয়।1
সোমবার দুপুরে কমলগঞ্জ গণ মহাবিদ্যালয়ের সামনে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধনে অংশগ্রহণ করে বক্তব্য রাখেন কলেজ গভর্ণিং বডির সভাপতি, সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো, রফিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, পৌর মেয়র মো. জুয়েল আহমদ, কলেজ অধ্যক্ষ মো. কামরুজ্জামান মিঞা প্রমুখ। শমশেরনগর এ এ টি এম বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে মানববন্ধন পূর্ব এক সমাবেশে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি এবিএম আরিফুজ্জামান অপু, প্রধান শিক্ষক মিহির ধর চৌধুরী, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, অভিভাবক মো. মাসুক মিয়া, বাবেল মিয়া প্রমুখ।1

রাজনগর উপজেলার হাজী ছালামত স্মৃতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা
জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন করেছে। স্কুল স্টুডেন্ট কেবিনেটের সভাপতি
নুরুল ইসলামের সভাপতিত্বে জনাব নাজমুল হোসেন চৌধুরীর পরিচালনায় উক্ত
মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সহকারী শিক্ষক সাব্বির আহমদ,মো.জাহাঙ্গীর আলম।বক্তারা প্রকৃত ধর্মীয় মুল্যবোধ এবং সামাজিক ও সাংস্কৃতিক আন্দোলন জোরদার করে জঙ্গিবাদ মুক্ত সমাজ গড়ার আহবান জানান।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*