ব্রেকিং নিউজ
মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিকে রুখতে হবে:  রোকেয়া প্রাচী

মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিকে রুখতে হবে: রোকেয়া প্রাচী

মৌলভীবাজার প্রতিনিধি:

জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী রোকেয়া প্রাচী বলেছেন, সংস্কৃতি চর্চার মধ্যদিয়ে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিকে রুখতে হবে। মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে দ্বিমত পোষণকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে স্বাধীন দেশে স্বাধীনভাবে জয় বাংলা বলতে হবে।

শনিবার রাতে মৌলভীবাজারের রূপসী বাংলা সাংস্কৃতিক গোষ্ঠীর ১৪ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন চিত্র তুলে ধরে এ অভিনেত্রী বলেন, বঙ্গবন্ধু নেই, তার ডাক আছে। এ দিয়েই আমাদের আগামী প্রজন্মকে নতুন কিছু দিতে হবে।

বর্তমান প্রজন্মের দৃষ্টি আকর্ষণ করেতিনি বলেন, আমাদের বড় পরিচয় আমারা বাঙালি। কি পেলাম সেটা হিসেব না করে পরবর্তী প্রজন্মেকে কি দিবে সে লক্ষে তোমাদের পৌঁছাতে হবে। এ জন্য বাংলার সংস্কৃতিকে লালন করে এগিয়ে যেতে হবে।

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযুদ্ধা ও মৌলভীবাজার জেলা প্রশাসক আজিজুর রহমান।

এছাড়াও এ সময় মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ফিরোজ, সাংগঠনিক সম্পাদক এবং দ্যা মৌলভীবাজার চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. কামাল হোসেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের আজীবন সহ-সভাপতি এম. এ সিতাব চৌধুরী, মৌলভীবাজার ব্যাংক অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাড. মো. আবু তাহের, মৌলভীবাজার জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সলমান আলী, বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি কবি সৌমিত্র টিটু প্রমুখ উপস্থিত ছিলেন।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*