ব্রেকিং নিউজ
বড়লেখা পৌর নির্বাচনে দলীয় ও স্বতন্ত্র মেয়রপ্রার্থী হচ্ছেন যারা

বড়লেখা পৌর নির্বাচনে দলীয় ও স্বতন্ত্র মেয়রপ্রার্থী হচ্ছেন যারা

আব্দুর রব,বড়লেখা :
বড়লেখা পৌরসভায় আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেলেন উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবুল ইমাম মো. কামরান চৌধুরী। বিএনপির উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও বর্তমান পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলাম এবং জাতীয় পার্টির দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক মীর মুজিবুর রহমান। অপরদিকে দলীয়ভাবে জামায়াতের নির্বাচনে অংশগ্রহণের সুযোগ না থাকায় জামায়াতের প্রার্থী খিজির আহমদ এবং আওয়ামীলীগের মনোনয়ন বঞ্চিত আব্দুন নূর স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে নামছেন।
আবুল ইমাম মো. কামরান চৌধুরী : মঙ্গলবার রাতে বড়লেখা পৌরসভার জন্য আওয়ামী লীগের দলীয় প্রার্থী আবুল ইমাম মো. কামরান চৌধুরীর মনোনয়নপত্রে স্বাক্ষর করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।
আবুল ইমাম মো. কামরান চৌধুরী পৌর শহরের মহবন্দ এলাকার বাসিন্দা। পারিবারিকভাবেই তিনি রাজনৈতিক আবহে বেড়ে ওঠেন। তার দাদা আকদ্দছ আলী চৌধুরী বড়লেখা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। কামরান চৌধুরী ১৯৯৩ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত বড়লেখা উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি মৌলভীবাজার জেলা যুবলীগের সহ-সভাপতিরও দায়িত্ব পালন করছেন।
তিনি উপজেলার দুর্গম পাহাড়ি অঞ্চল ডিমাই এলাকায় এলসারিন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। ব্যক্তিগত পর্যায়ে বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার ২০১৪’ পদক লাভ করেন। সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন সংগঠনের সাথে দীর্ঘদিন ধরে জড়িত থেকে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন।
আনোয়ারুল ইসলাম : পৌর শহরের গাজিটেকা এলাকার বাসিন্দা আনোয়ারুল ইসলাম দীর্ঘদিন উপজেলা ছাত্রদলের সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি পৌর বিএনপির সভাপতির দায়িত্ব পালন করছেন।
পৌর আওয়ামীলীগের সদস্য, প্রথম নির্বাচিত পৌরমেয়র মরহুম আব্দুল মালিকের ছোটভাই বিশিষ্ট সমাজসেবক আব্দুন নূর গত পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। এবারও তিনি আ’লীগের মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী। এদিকে জামায়াতের খিজির আহমদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সম্ভাবনা রয়েছে।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*