ব্রেকিং নিউজ
বঙ্গোপসাগরে জলদস্যুর গুলিতে ৮ জেলে আহত

বঙ্গোপসাগরে জলদস্যুর গুলিতে ৮ জেলে আহত

বাংলাকাগজটুয়েন্টিফোরডটকম,বরগুণা প্রতিনিধিঃ বরগুনার পাথরঘাটা থেকে ১৬০ কিলোমিটার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে রোববার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে। সোমবার গুলিবিদ্ধ জেলেদের সমুদ্র থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য আনা হচ্ছে।

আহতরা হলেন- নূরুল ইসলাম, কবির হাওলাদার, মাসুদ মিয়া, লিটন মিয়া, খোকন মিয়া, সাইদুল, ফোরকান ও লিটু মিয়া। তাদের মধ্যে নূরুল ইসলাম, কবির হাওলাদার, মাসুদ ও লিটনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের বাড়ি পাথরঘাটা উপজেলা ও বরগুনা সদর উপজেলার নিশানবাড়িয়া এলাকায়।

জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা জানান, রাতে আলো মোল্লা নামে এক ব্যক্তির মালিকানাধীন এফ বি মোহসিন আউলিয়া-১, এফবি মোহসিন আউলিয়া-৩ ও এফবি মোহসিন আউলিয়া-৪ ট্রলার নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরছিলেন জেলেরা। এ সময় গভীর সমুদ্র থেকে ট্রলারে করে আসা ২৫-৩০ জনের একদল জলদস্যু জেলেদের ট্রলারে ডাকাতির চেষ্টা করে। টের পেয়ে জেলেরা ট্রলার নিয়ে গভীর সমুদ্রে পালানোর চেষ্টা করেন। এ সময় দস্যুরাও পিছু ধাওয়া করে।

তিনি জানান, প্রায় সাড়ে তিন ঘণ্টা ট্রলার চালানোর পর ধরতে না পেরে দস্যুবাহিনী জেলেদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় ওই তিন ট্রলারে থাকা ৪৫ জেলের মধ্যে আটজন গুলিবিদ্ধ হন।

ট্রলার মালিক আলো মোল্লা জানান, সঙ্গীরা গুলিবিদ্ধ জেলেদের উদ্ধার করে পাথরঘাটায় নিয়ে আসা হচ্ছে। আহত জেলেদের চিকিৎসা দিতে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হয়েছে।

পাথরঘাটা থানার অফিসার ইনচার্জ শাহ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*