ব্রেকিং নিউজ
নেত্রকোনায় হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

নেত্রকোনায় হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

নেত্রকোনা প্রতিনিধিঃ জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নেত্রকোনার দূর্গাপুরে খোকন মিয়াকে (৩২) নৃশংসভাবে কুপিয়ে হত্যার দায়ে ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছেন নেত্রকোনার অতিরিক্তি দায়রা জজ আদালত।

সোমবার বেলা ১২ টায় আসামীদের উপিস্থিতিতে অতিরিক্ত দায়রা জজ আব্দুল হামিদ এ রায় দেন। এ সময় একই মামলার অপর তিন আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন: একই উপজেলার আ. ছাত্তার (৩৬), তার ভাই লাল মিয়া (৩৮), সাইফুল ইসলাম (২৮), মো. বাবুল মিয়া (২৬), সুরুজ মিয়া (২৪) ও হাবিবুর রহমান (১৯)। তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, দূর্গাপুর উপজেলার তেলীপাড়া এলাকার খোকন মিয়ার সঙ্গে একই এলাকার আ. ছাত্তার গংদের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত্র বিরোধ চলে আসছিল। এরই জের ধরে বিগত ২০০৭ সালের ৭ আগস্ট সকালে খোকন মিয়া নিজ জমিতে পাওয়ার টিলার নিয়ে কাজে গেলে আ. ছাত্তার গংরা ঘেরাও করে নৃশংসভাবে কুপিয়ে জখম করে। আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে খোকনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

পরে ওই দিনই চাচা মো. আব্দুল আজিজ বাদী হয়ে ৯ জনকে আসামী করে দূর্গাপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ ২০০৮ সালের ৩ মার্চ চূড়ান্ত চার্জশিট দাখিল করলে ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণান্তে আদালত এ রায় দেন।

আদালতের এ রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে সন্তুষ্টি প্রকাশ করেন অতিরিক্ত পিপি মোঃ সাইফুল আলম প্রদীপ।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*