ব্রেকিং নিউজ
তিথি আত্মহত্যার প্রতিবাদে মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী-শিক্ষকের মানব বন্ধন

তিথি আত্মহত্যার প্রতিবাদে মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী-শিক্ষকের মানব বন্ধন

 

মোস্তাক চৌধুরী, বিশেষ প্রতিনিধি :

মৌলভীবাজার সরকারি কলেজের প্রাক্তন ছাত্রী জয় শ্রী রায় তিথি আত্ম হত্যা প্ররুচনা করার প্রতিবাদে এক প্রতিবাদ সভা ও র‌্যালী করে গত কাল বৃহস্পতিবার মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষক কর্মচারী ও ছাত্রছাত্রী বৃন্দ। জানা গেছে ২০১৪ সালের অক্টোবরে বিয়ে হয় ব্রাহ্মনবাড়িয়া শহরের কাজীপাড়া এলাকার মৃত তুলশী রায়ের দ্বিতীয় ছেলে রাজেশ রায় এর সাথে পারিবারিক ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। রাজেশ পাসপোর্ট অধিদপ্তরের প্রধান কার্যালয় ঢাকার আগারগাঁও কর্মরত। বিবাহের পর হতে তিথির স্বামী, শাশুড়ী ও ভাশুড় যৌতুকের ১০ লক্ষ টাকার দাবীতে অত্যাচার নির্যাতন ও মানসিক নির্যাতন করিয়া বিগত ২২ জুলাই ১৭ ইং তারিখ রোজ শনিবার তিথি ও তার একমাত্র দুই বছরের পুত্র সন্তান রুংশিত তার পিতা ডা. জয়ন্ত কুমার রায় এর সরাইল থানার অরুয়াইল গ্রামে পাঠিয়ে দেয়। স্বামী, শাশুড়ী ও ভাশুড়ের যৌতুকের দাবীতে পৈষাচিক অত্যাচার নির্যাতনের কারণে আত্মহত্যাকে বেছে নেওয়া ছাড়া তার হাতে আর কোন রাস্তা ছিল না মঙ্গলবার দুপুর অনুমান ১২ ঘটিকার সময় গলায় ফাস লাগিয়ে আত্মহত্যার পথ বেছে নেয়। বিষয়টি সরাইল থানায় অবহিত করলে আইনগত কোন প্রতিকার না নিয়ে সত্য ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্য তিথির কোন ময়না তদন্ত না করিয়াই উভয়ের যোগাযোগী মুলে অপরাধী স্বামী, শাশুড়ী ও ভাষুড় তিনির সৎকার্য্য করে ফেলে ঘটনা আড়াল করতে এ ব্যাপারে মামলা করতে চাইলে তিথির পিতা-মাতাকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করিয়া মামলা হতে বিরত রাখে। উল্লেখ্য যে, জয়শ্রী রায় তিথি মৌলভীবাজার সরকারি কলেজের ২০১১-২০১২ শিক্ষাবর্ষের উচ্চমাধ্যমিক শ্রেণি ব্যবসায় শিক্ষা শাখার ছাত্রী ছিল। বর্তমানে সে ব্রাহ্মনবাড়িয়া সরকারি মহিলা কলেজের ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের ডিগ্রী পাস ২য় বর্ষের নিয়মিত পরীক্ষার্থী। তিথির এ নির্মম প্ররোচিত হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে এক মানব বন্ধনের আয়োজন করা হয় মৌলভীবাজার সরকারি কলেজের উদ্দ্যেগে।

মানববন্ধনে বক্তব্য রাখেন মৌলভীবাজার সরকারি কলেজ এর উপাধ্যক্ষ ড.মোহাম্মদ ফজলুল আলী।এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন একাদশ শ্রেণীর শিক্ষার্থী মৌসুমী দাস,হালিমা আক্তার ও সাকিব আহমেদ।এছাড়া আরো বক্তব্য রাখেন জয়শ্রী রায় এর সহপাঠী ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদ এর শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক পিনাক দেব।
মানববন্ধনে জয়শ্রী রায় তিথি’কে আত্মহত্যায় প্ররোচনা দানকারী সকলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করা হয়।
মানববন্ধনে সংহতি প্রকাশ করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ও ছাত্র মৈত্রী।
মানববন্ধনে সঞ্চালনা করেন ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার সরকারি কলেজ সংসদ এর সভাপতি সুবিনয় শুভ।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*