ব্রেকিং নিউজ
গাইবান্ধায় স্বাস্থ্য সহকারিদের আল্টিমেটাম

গাইবান্ধায় স্বাস্থ্য সহকারিদের আল্টিমেটাম

রজতকান্তি বর্মন, গাইবান্ধা ঃ স্বাস্থ্য সহকারিদের পদ আপ গ্রেডেশনের মাধ্যমে বিদ্যমান বেতন বৈষম্য নিরসন এবং নতুন বেতন স্কেলসহ টেকনিক্যাল মর্যাদা প্রদানের দাবিতে শুক্রবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এব্যাপারে প্রধানমন্ত্রীর সক্রিয় হস্তক্ষেপ কামনা করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ হেলথ এ্যাসিসটেন্ট এসোসিয়েশন গাইবান্ধা জেলা শাখা এই কর্মসূচি পালন করে।
সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয় কৃষি বিভাগের ব¬ক সুপার ভাইজার, প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক, প্রাণি সম্পদ বিভাগের ভেটেরিনারি ফিল্ড এ্যাসিসটেন্টদের বেতন স্কেল আপগ্রেডসহ টেকনিক্যালের মর্যাদা প্রদান করা হয়েছে। কিন্তু স্বাস্থ্য সহকারিদের ক্ষেত্রে তা উপেক্ষা করা হয়েছে। অথচ স্বাস্থ্য অধিদপ্তর স্বাস্থ্য সহকারিদের কাজের প্রকৃতি ধরণ, গুরুত্ব ও সফলতা বিবেচনা করে বেতন স্কেল আপগ্রেড ও টেকনিক্যাল মর্যাদা প্রদানের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে সুপারিশ করে। স্বাস্থ্য মন্ত্রণালয় তা যথারীতি যাচাই বাছাই করে মতামতসহ বেতন স্কেল উন্নতিকরণের জন্য অর্থ মন্ত্রণালয়ে সুপারিশ করে। এতদসত্ত্বেও দাবি বাস্তবায়িত না হওয়ায় তারা চরম হতাশায় ভুগছেন। আগামী ২১ মার্চের মধ্যে দাবি পূরণ না হলে ১লা এপ্রিল জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মবিরতিসহ বৃহত্তর কর্মসূচীর আল্টিমেটাম দেয়া হয়।
সংবাদ সম্মেলন ও মানববন্ধন চলাকালে বক্তব্য দেন জেলা সংগঠনের সভাপতি এম.এ লতিফ, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রেজা, সহ-সভাপতি মাসুদার রহমান, ফরিদুল ইসলাম, রনজিৎ কুমার সরকার, ফারুকুল ইসলাম, আবু সাঈদ সবুজ, আব্দুল হান্নান, রায়হান ইসলাম প্রমুখ।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*