ব্রেকিং নিউজ
গাইবান্ধায় জাসদের উদ্যোগে দাবি দিবস পালন

গাইবান্ধায় জাসদের উদ্যোগে দাবি দিবস পালন

রজতকান্তি বর্মন, গাইবান্ধা
জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ গাইবান্ধা জেলা শাখা বৃহস্পতিবার দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধায় দিবসটি পালন করে। এ উপলক্ষে সড়কের মোড়ে মোড়ে পথসভা ও ৯ দফা দাবি সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।
পথসভায় বক্তব্য দেন গাইবান্ধা জেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা শাহ শরিফুল ইসলাম বাবলু, এসএম খাদেমুল ইসলাম খুদি, সেলেকুজ্জামান রুবেল, রকিবুল ইসলাম রিটন, পৌর কাউন্সিলর তানজিমুল ইসলাম পিটার, সুজন প্রসাদ, শহিদুল হক মনু, মোসাদ্দেক হোসেন আদনান প্রমুখ।
রাজাকার-ধর্মীয় জঙ্গিবাদ দখলবাজি দুর্নীতি বৈষম্য মুক্ত সুশাসন শান্তি ও সমৃদ্ধির বাংলাদেশ গড়ে তোল সমাজতন্ত্রের পথে এগিয়ে যাও এই শ্লোগান নিয়ে দাবি দিবসে ৯ দফা দাবি উপস্থাপিত হয়। দাবি সমূহের মধ্যে রয়েছে যুদ্ধাপরাধী দল জামায়াত নিষিদ্ধ ও যুদ্ধাপরাধীদের বিচার, ধর্মীয় জঙ্গিবাদ সন্ত্রাস বন্ধ, অসাম্প্রাদায়িক বাংলাদেশ গড়ে তোলা, দুর্নীতি-দখলবাজি ক্ষমতার অপব্যবহার বন্ধ, স্বশাসিত শক্তিশালী স্থানীয় সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, শিশু ও নারী হত্যা-ধর্ষণ নির্যাতন বন্ধ ও নারীর সমঅধিকার সমর্যাদা প্রতিষ্ঠা, জাতীয় মজুরি কমিশন গঠন ও ন্যুনতম মজুরি ঘোষণা, কৃষকের উৎপাদিত ফসলের লাভজনক মূল্য নিশ্চিত এবং সমাজতন্ত্রের লক্ষ্যে সামাজিক অর্থনীতি ও অংশগ্রহণমূলক গণতন্ত্র চালু করার দাবি জানানো হয়।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*