ব্রেকিং নিউজ
খাগড়াছড়িতে মানববন্ধন

খাগড়াছড়িতে মানববন্ধন

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি কে আই হাই স্কুল রক্ষার দাবীতে মানববন্ধন পালন করে শিক্ষামন্ত্রীর বরাবর স্মারক লিপি দিয়েছে শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী। রবিবার সকাল ১১টায় খাগড়াছড়ি জেলা শহরের শাপলা ”ত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এ সময় অন্যানদের মধ্যে খাগড়াছড়ি জেলার শিক্ষানুরাগী সমাজ সেবক ও জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, স্থানীয় কাউন্সিলর ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ নেতা আব্দুল মজিদ, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো: মাঈনুল ইসলাম,স্থানীয় এলাকাবাসীর পক্ষে আবু তাহের, শিক্ষার্থী সুইচিং মারমা, এসএসসি পরীক্ষার্থী শামছুর নাহার বক্তব্য রাখেন।

মানববন্ধনে কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার অধিকার নিশ্চিত করার দাবী জানিয়ে রাজপথে নেমে আসেন স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থীরা। বিগত ২৮ দিন যাবৎ স্কুল বন্ধ থাকায় ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম। অনিশ্চয়তায় পড়েছে শিক্ষার্থীদের জীবন। তাই স্থানীয়রা তাদের সন্তানদের শিক্ষার অধিকার ও বর্তমান সরকারের ঘোষিত শিক্ষানীতি নিশ্চিতের দাবী জানান।

খাগড়াছড়ি জেলা সদরের কুমিল্লা টিলা (২ নং ওয়ার্ডে ) এলাকায় অবস্থিত হাই স্কুলটি রক্ষার দাবী জানিয়ে বক্তরা বলেন, বেসরকারি এ কেআই হাই স্কুলটি প্রতিষ্ঠার পরও ২০০৮ সালে প্রতিষ্ঠিত এ স্কুলটিতে বর্তমানে প্রায় ৩’শত শিক্ষার্থী নিয়মিত পাঠদান করছে।

জেলা প্রশাসক প্রদত্ত আর্থিক অনুদান থেকে স্কুলের শিক্ষক,কর্মচারীগণের বেতন পরিশোধ করা হতো। কিন্তু গত জানুয়ারি মাস থেকে আর্থিক অনুদান বন্ধ থাকায় স্কুলের শিক্ষক-কর্মচারীদের বেতন পরিশোধ করতে না পারায় বর্তমানে আর্থিক সমস্যার কারনে স্কুলটি বন্ধ হয়ে যায়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের এডিসি এটিএম কাউসার হোসেন মাধ্যমে শিক্ষামন্ত্রীর বরাবরে স্মারক লিপি প্রেরণ করা হয়।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*