ব্রেকিং নিউজ
কমলগঞ্জ নন্দরানী চা বাগানে হত্যা মামলায় ১৫ আসামীকে কারাগারে প্রেরণ

কমলগঞ্জ নন্দরানী চা বাগানে হত্যা মামলায় ১৫ আসামীকে কারাগারে প্রেরণ

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় বহুল আলোচিত নন্দরানী চা বাগানে হামলা, লুটপাট ও অগ্নি সংযোগসহ দুই ব্যক্তিকে হত্যার মামলায় আদালতে আত্মসমর্পন করতে গেলে আদালত জামিন না মঞ্জুর করে ১৫ আসামীকে কারাগারে প্রেরণ করেন। মঙ্গলবার (১৩ জানুয়ারী) দুপুরে মৌলভীবাজারের ২ নম্বর আমলী হাকিম জিয়াদুর রহমানের আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করলে আদালত আসামীদের কারাগারে প্রেরনের নির্দেশ দেন। ১০ ফেব্রুয়ারি ২০১২ সালে নন্দরানী চা বাগানে হামলা চালানো হলে ১২ ফেব্রুয়ারি শাহিরুল ইসলাম চৌদুরী বাদী হয়ে ১৪৫ জনের নাম উলে¬খ করে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছিলেন।
আদালত সূত্রে জানা যায়, হত্যা মামলার আসামী বদরুল আলম জেনারের নেতৃত্বে ১৫ জন আসামী মৌলভীবাজারের ২ নম্বর আমলী আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করে। শুনানি শেষে বিজ্ঞ হাকিম জিয়াদুর রহমান জামিন না মঞ্জুর করে আসামী বদরুল আলম জেনার, জমশেদ আহমদ, নূর মিয়া, আজাদ মিয়া, শাহ আলম, বাবুল মিয়া, আব্দুস শহীদ, শিপন মিয়া, তাজ উল্যা ও আনোয়ার হোসেনসহ ১৫ আসামীকে কারাগারে প্রেরনের নির্দেশ দেন। এর আগে ১১ জানুয়ারি একই মামলার আরেক আসামী কমলগঞ্জ সদর ইউপি সদস্য সুলেমান হোসেন (ভুট্টে) একই আদালতে আত্মসমর্পন করে জামিন প্রার্থনা করলে আদালত জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। ২০১২ সালের ১০ ফেব্র“য়ারি কমলগঞ্জের কতিপয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতার নেতৃত্বে নন্দরানী চা বাগান দখলে হামলা চালানো হয়েছিল।
বাদী পক্ষের আইনজীবি গিয়াস উদ্দীন ও আসামী পক্ষের আইনজীবি চাঁদ মুরারী সিংহ এই মামলায় দুই দিনে ১৬ জন আসামীকে কারাগারে প্রেরণের সত্যতা নিশ্চিত করেছেন।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*