ব্রেকিং নিউজ
এক মেধাবী ছাত্রের জীবন বাঁচাতে এগিয়ে আসুন

এক মেধাবী ছাত্রের জীবন বাঁচাতে এগিয়ে আসুন

বাবা ইয়াকুব আলী পেশায় বাবুর্চি। অভাবের সংসারের ঘানি টেনে ২ সন্তানকে লেখাপড়া শিখিয়ে মানুষ করবেন, একদিন বড় চাকরি করবে, একদিন ইয়াকুব মিয়ার সংসারের অভাব দূর হবে। সমাজের সব বাবার মতোই ২ ছেলেকে নিয়ে এমনই সাদামাঠা স্বপ্ন ইয়াকুব আলির। ভিক্টরিয়া হাইস্কুলের ১০ম শ্রেণির ছাত্র ইসমাইল পড়ালেখায় তুখোর। অত্যন্ত মেধাবী ছাত্র হিসাবে বিদ্যালয়ে তার নাম ডাক আছে। ৫ম ও ৮ম শ্রেণিতে টেলেন্টপুলে বৃত্তি লাভ করায় শিক্ষাঙ্গনে সবার দৃষ্টি পড়ে তার উপর। গরিব পিতা সুপ্ত মনে আশার আলো ঝিলিক দেয়। সব ঠিক মতোই চলছিল। কিন্ত কঠিন নিয়তি ইসমাইলের যাত্রা পথে পাথরসম বাঁধা হয়ে দাঁড়ায়। দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে ইসমাইলের সব স্বপ্ন আয়নার কাঁচের মতো ভেঙ্গে টুকরো হতে চলেছে। রাজধানীর গ্রীণলাইফ হাসপাতালের বিখ্যাত অর্থোপেডিক্স অধ্যাপক আর আর কৈরির তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। বিশেষজ্ঞ ডাক্তাররা বলেছেন ইসমাইলের হার্ট এবং মেরুদন্ডে দুটি অপারেশন করতে হবে। তার বাম চোখেও সমস্যা ধরা পড়েছে। খ্যাতিমান অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডাক্তার কৈরি ইসমাইলের চিকিৎসার জন্য ভারতে নেয়ার পরামর্শ দিয়েছেন। ১০ লাখ টাকার প্রয়োজন হবে। গরিবের সংসারে ১০ লক্ষ টাকা যোগাতে বাবা ইয়াকুব মিয়া দিশেহারা হয়ে পড়েছেন। প্রিয় সন্তানকে বাঁচাতে সমাজের সকলের সাহায্য প্রার্থনা কামনা করেছেন।
স্কুলের সহপাঠি, শিক্ষক, সাংবাদিকসহ শ্রীমঙ্গলের সকল শ্রেণি পেশার মানুষ, ইসমাইলের সাহার্যে স্বতস্ফুর্ত ভাবে এগিয়ে এসেছেন। ‘হেল্প ফর ইসমাইল’ নামে একটি সংগঠন চাঁদা তুলেছেন। প্রবাসী, সরকারী উচ্চপদস্থ কর্মকর্তারা ইসমাইলকে বাচাঁতে আর্থিক সাহায্যের হাত এগিয়ে দিয়েছেন। বিদ্যালয়ের শিক্ষক মনসুর ইকবাল সন্তানতুল্য ছাত্রের জীবন বাঁচাতে ফান্ড সংগ্রহে অগ্রণী ভূমিকা পালন করছেন। এরই মধ্যে তাঁর উদ্যোগে আড়াই লক্ষ টাকা সংগ্রহ করা হয়েছে। বিভিন্ন জায়গা থেকে আরো সাহায্যের সাড়া পাওয়া গেছে। প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে আর্থিক অনুদান পাওয়ার আশ্বাসের কথা জানিয়েছেন শিক্ষক মনসুর ইকবাল।
গতকাল শ্রীমঙ্গল প্রেসক্লাবে এক অনুষ্ঠানে ইসমাইলের পিতা তার প্রিয় সন্তানকে বাঁচাতে সমাজের বিত্তশালিদের এগিয়ে আসার আবেদন জানান। এসময় লন্ডন প্রবাসী জনৈক সেলিম আহমেদ ও আমাদের সময়ের সাব এডিটর আবু হানিফ আর্থিক অনুদান প্রদান করেন। হজরত শাহজালাল লতিফিয়িা সমাজকল্যাণ ফাউন্ডেশনের আয়োজিত অনুষ্ঠানে শ্রীমঙ্গল প্রেসক্লাব সেক্রেটারি এম ইদ্রিস আলী, সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমশিক্ষক সমিতির সভাপতি নোমান আহমদ সিদ্দিকি, সাংবাদিক কাউসার ইকবাল, মামুন আহম্মেদ, শিক্ষক মনসুর ইকবাল, সৈয়দ ছয়েদ আহমদ, সাইফুল ইসলাম, ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক আনোয়ার হোসেন জসিম, রুবেল আহমদ, আবুজার রহমান বাবলা, এহসান বিন মুজাহির, সুলতান মাহমুদ, আব্দুর শুকুর উপস্থিত ছিলেন। ইসমাইলকে সাাহায্য পাঠানোর ঠিকানা, মনসুর ইকবাল, হিসাব নং, টি-১৬৬০, জনতা ব্যাংক, শ্রীমঙ্গল শাখা। বিকাশ – ০১৭১১-৩১৭২১৬

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*