ব্রেকিং নিউজ
‘অপারেশন টুয়াইলাইট’ সফলভাবে সম্পন্ন: জঙ্গি দমনে মাইলফলক হয়ে থাকবে—- সেনাবাহিনী

‘অপারেশন টুয়াইলাইট’ সফলভাবে সম্পন্ন: জঙ্গি দমনে মাইলফলক হয়ে থাকবে—- সেনাবাহিনী

 সিলেট প্রতিনিধি : সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ী এলাকার আলোচিত জঙ্গি আস্তানা আতিয়া মহলে সেনাবাহিনীর অভিযান সফলভাবে শেষ হয়েছে। সেনাবাহিনীর প্যারা-কমান্ডো অভিযান “অপারেশন টুয়াইলাইট” চলাকালিন আতিয়া মহলে এক নারীসহ ৪ জঙ্গি নিহত হয়। সোমবার দুই জঙ্গির মরদেহ পুলিশের কাছে হস্তান্তরের পর আজ মঙ্গলবার বাকি দুই জঙ্গির লাশও কাছে হস্তান্তর করা হয়। আতিয়া মহল পুলিশের কাছে হস্তান্তর করে রাত সাড়ে ৮টায় জালালাবাদ ক্যান্টনমেন্টে প্রেসব্রিফিং করে আনুষ্ঠানিকভাবে “অপারেশন টুয়াইলাইট” সম্পন্নের ঘোষণা দেন সামরিক গোয়েন্দা পরিদপ্তর এর প্রধান ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান। এসময় তিনি প্রশিক্ষিত জঙ্গিদের বিরুদ্ধে “অপারেশন টুয়াইলাইট” অভিযানটি জঙ্গি দমনে মাইলফলক হয়ে থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে অভিযানে সহযোগীতা করায় অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ মিডিয়া কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

গত বৃহস্পতিবার রাত ২টায় পুলিশ পাঠানপাড়ার আতিয়া মহল নামের এই বাড়িটি ঘিরে ফেলে। এই মহলের সামনে ১টি চারতলা ভবন এবং পিছনে ৫তলা ভবনের দুটি ইউনিটে বসবাস করে প্রায় ৪০টি পরিবার। তাদের মধ্যে রয়েছেন পুলিশ, ব্যবসায়ী, শিক্ষিকা ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীর পরিবার। পিছনের ৫তলা ভবনের নিচ তলার বাম দিকের একটি ফ্লাটে জঙ্গিরা বসবাস করছে নিশ্চিত হয়ে ভোর রাতে পুলিশ ফ্ল্যাটটিতে বাইরে থেকে তালা দেয়। শুরুতেই দুটি বিল্ডিং এর কিছু পরিবারকে পুলিশ সরিয়ে নিতে সক্ষম হয়। একপর্যায়ে হ্যান্ড মাইকে বাসার বাসিন্দাদেরকে বাসা থেকে বের হতে বলে পুলিশ। ঘিরে ফেলা হয়েছে তা আঁচ করতে পেরে জঙ্গিরা বোমার বিস্ফোরণ ঘটায় সকালে। ফলে বাসার বিভিন্ন তলায় আটকা পড়ে যায় প্রায় ২৭টি পরিবারের ৭৮ জন সদস্য।

সিলেটে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশ- ভোরের দিকে সে খবর জেনে যান মিডিয়ার কর্মীরা। এরপর থেকেই বাড়িটির কাছাকাছি ভিড় করতে থাকেন তারা। এলাকার লোকজনও বিষয়টি জেনে ভিড় করেন এই বাড়িটির কাছে। মিডিয়ার মাধ্যমে বাড়িতে অবস্থানরত বাসিন্দাদের আত্মীয় পরিজনরাও ভিড় করেন। একপর্যায়ে পুলিশ তাদের শক্তি বৃদ্ধি করে পুরো এলাকার নিয়ন্ত্রণ নেয়। বিচ্ছিন্ন করে দেয়া হয় এই এলাকার বিদ্যুৎ ও ডিশ সংযোগ।

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*